Monday, June 09, 2014

তোমায় ভেবে

তোমায় ভেবে দিন যে আমার কাটে অফিস বাজার কিম্বা রাস্তা ঘাটে;
কাকভোরেতে ভেঙেছো মোর ঘুম, কখন জানি সূর্য্যি গেছে পাটে।

মন বসেনা একটা কোনো কাজে সদাই তুমি বসে মনের মাঝে
সামনে এসে একটু দাঁড়াও যদি, মিষ্টি হেসে রাঙিয়ে দু'গাল লাজে।

হাঁটলে নাহয় দুই পা আমার সাথে প্রাসাদ ছেড়ে তরুছায়া পথে
বললে নাহয় একটা দুটো কথা, ক্ষতি তোমার খুব কি হবে তাতে?

কালো হয়ে আসছে আকাশ কেমন, মনে হয় যেন বৃষ্টি নামবে জোরে
উতল হৃদয় স্নিগ্ধ শীতল হবে তোমার সঙ্গে ভিজব পরাণ ভরে।

সন্ধ্যা হলে কুলায় ফিরবে পাখি ঘুমের কোলে ভুলবে দুঃখ-সুখ
নীরব রাতের আকাশ জুড়ে শুধু, থাকবে জেগে তোমার চন্দ্র-মুখ।

আমার এখন নিদ্রা বিহীন রাত, একটু পরেই আবার সকাল হবে
তোমায় ভেবে দিন যে আমার কাটে, আসবে তুমি আমার কাছে কবে?



 

2 comments:

Pradip said...

Puchke - puchki tomay kobita likhte dichche?~~~`anyway bhalo hoyeche

Kalyan said...

Tara ki ar jane je ami kobita likhchhi? Tader kachhe sob-i soman.