Saturday, December 09, 2006

ইন্দ্রানী

অবশেষে পেলাম খুজে আমার মনের রানী,
নাইবা থাকে ইন্দ্রলোকে সে আমার ইন্দ্রানী.
দিনের কাজে রাতের ঘুমে তাহার যাওয়া আসা
তার টানেতেই হল আমার প্রেম সাগরে ভাসা.
স্বপন তরী ভিড়িয়ে ঘাটে শুধাই আমি তারে
বন্ধু আমি এসে গেছি খুজছো তুমি যারে.
শুনে খানিক হাসলো সেযে টোল ধরিয়ে গালে
বললো আমি পারি যেতে যদি প্রমাণ মেলে.
কতজনেই ডাকে আমায় নাও ভিড়িয়ে ঘাটে
চাইনা আমি হারিয়ে যেতে প্রেমের চোরা হাটে.
সহজ মোটেই নয়কো এপথ আছে প্রচুর ব্যাথা
ফেরাও তোমার নৌকা এবার শোনো আমার কথা.
আমার পথ চেয়ে আছে জ্ঞানী গুনী কত
কেন যাব সাথে তোমার কি'বা আছে অত.
প্রশ্ন কঠিন পাইনা ভেবে কি বলি যে তারে
জ্ঞানের গুনের হিসেব আমার শুন্য একেবারে.
দুঃখ আছে সুখ আছে আছে কান্না ও হাসি
মন্দ আছে ভালো আছে সদাই পাশাপাশি.
সুখের মাঝে রইব মোরা ভাগ করে নেবো ব্যাথা
হৃদয় দিয়ে বাসব ভালো দিলাম তোমায় কথা.

5 comments:

subhsen said...

ভাল লিখেছেন।

Pradyumna said...

So true; the urge of writing culminates in many forms.. Never tought of the facebook twitter angle though. :)

Kalyan said...

সবাইকে ধন্যবাদ - ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।

tridib said...

প্রেম যে তোমার নগর ওগো
রসিক প্রানের বোধ|
প্রেমিক তুমি, বাউল তুমি
তোমার ভুবন ভরা রোদ|| :)

Kalyan said...

Thanks Tridib!